প্রথম ভালোবাসা

 

প্রথম ভালোবাসা 

লেখিকাঃ মাইমুনা মেহজাবিন 

 

১৪ ফেব্রুয়ারি ২০১৫ আমি প্রাইভেট শেষ করে বান্ধবীর সাথে হাঁটতে হাঁটতে বাসায় যাচ্ছিলাম হঠাৎ পেছন থেকে কেউ একজন ডাক দিল পেছনে ঘুরে দেখলাম আমার ভাইয়ার বেস্ট ফ্রেন্ড সাইম আমি বললাম কি হয়েছে সাইম ভাইয়া ডাকছো কেনো ? সে বলল আজ আমি একটা মেয়েকে প্রপোজ করবো তোকে হেল্প করতে হবেসে একজন ব্রিলিয়ান্ট স্টুডেন্ট সারাদিন পড়াশোনা নিয়ে অনেক ব্যস্ত থাকে এই ছেলে নাকি আবার প্রেম করবে এটা শুনে আমি অনেক হাসলাম সে রেগে গিয়ে বলল হাসিস না আমি কিন্তু সত্যি অনেক সিরিয়াস এক বছর ধরে চেষ্টা করছি কিন্তু কখনো সাহস জোগাতে পারিনি আজ অনেক কষ্টে সাহস এনেছি আজ বলবোই আর তোর একটু সাহায্য লাগবে আজ বিকেল চারটার পর রানিঘাটে চলে আসবি সাথে কাউকে নিয়ে আসবি তুই সাথে থাকলে আমি সাহস টা বেশি পাবো সে এটা বলে চলে গেল আমি বিকেল চারটার পরে আমার এক বান্ধবীকে নিয়ে রানিঘাটে গেলাম আমি দাঁড়িয়ে আছি তার জন্য হঠাৎ দেখলাম দূর থেকে সে আসছে তার হাতে একটা গোলাপ ফুলের তোড়া পরনে লাল পাঞ্জাবি দেখতে মাশাআল্লাহ অনেক সুন্দর আমি দেখছিলাম আর ভাবছিলাম এই ছেলেটার পিছনে এতো মেয়ে ঘুরে আর এই ছেলেটা আজ একটা মেয়েকে প্রপোজ করবে সেই মেয়েটা কতই না ভাগ্যবতি হবে যদি সত্যি তাকে ভালোবাসে আমার সামনে এসে দাঁড়াল আমি ওকে জিজ্ঞেস করলাম কই মেয়েটা কই ? বলল আমার সামনেই তো দাঁড়িয়ে আছে আমি বললাম মানে বুঝলাম না ? বলল দেখ আমার চোখের দিকে তাকিয়ে দেখ দেখতে পাবি আমি অবাক হয়ে ওর দিকে কিছুক্ষণ তাকিয়ে রইলাম আর কিছু না বলে ফুলের তোড়াটা আমার দিকে এগিয়ে দিয়ে বলল আমি না তোকে অনেক ভালবাসি রে তুই কি আমার হবি ? আমি কিছু না বলে সেখান থেকে বাসায় চলে আসলাম

 


  সেদিনের পর থেকে আমি যতটা সম্ভব নিজেকে তার থেকে দূরে রাখার চেষ্টা করতাম কথা বলতাম না এড়িয়ে চলতাম একটা সময় কলেজ পাস করে ইউনিভার্সিটি পড়ার জন্য ঢাকায় চলে যায় এভাবে পেরিয়ে যায় তিনটা বছর ২০ শে ডিসেম্বর ২০১৮ আমি কলেজ শেষ করে বাসায় যাচ্ছিলাম হঠাৎ পেছন থেকে কেউ একজন ডাক দিল আমি পেছন ঘুরে দেখলাম সাইম ! তিনটা বছর পর ওকে দেখে আমি ভীষণ অবাক হয়েছিলাম বললো তোমার সাথে আমার কিছু কথা আছে আমরা কি কোথাও বসতে পারি ? আজকে প্লিজ না করিও না ‌‌ অনেকদিন পর ওকে দেখে আমি নিজেকে আটকাতে পারলাম না সেখান থেকে আমরা একটি রেস্টুরেন্টে গেলাম সেখানে আমাদের মধ্যে অনেক কথাই হলো সাইমের লাস্ট রিকোয়েস্ট ছিল আমি যেনো তার সাথে কোনভাবে এবার যোগাযোগ বন্ধ না করি আমি ওর রিকোয়েস্ট টা রাখলাম আর তারপর থেকে আমাদের কনটিনিউ কথা হতে থাকে ২৭ শে ডিসেম্বর সাইমের জন্মদিন আমি এবার ডিসিশন নিলাম এবার সাইমকে বলে দিবো আমিও ওকে ভালবাসি তিনবছর আগে ভাইয়ার ভয়ে যেটা বলতে পারিনি ২৬ শে ডিসেম্বর রাত ১১ টায় আমি সাইমকে কল দিলাম ওর ফোন বন্ধ ঘন্টা ধরে কল দিতে দিতে ১২ টার পর কল ঢুকলো ফোনের ওপাশ থেকে কোনো কথা নাই আমিই বললাম কি হয়েছে তোমার ফোন বন্ধ ছিলো কেনো ? ওপাশ থেকে একটা মহিলা বললো এই কে তুমি ? আর কখনো ফোন দিবা না ।তারপর থেকে আজ পর্যন্ত না আমার ওর সাথে দেখা হয়েছে না কথা হয়েছে কিন্তু এখনো অনেক ভালোবাসি

 

 

🖤🥀

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

বেশি বার পড়া হয়েছে

একজন রিক্সা-ওয়ালা