ফেসবুকের রঙ ঢং – পর্বঃ০১


লেখিকাঃ লিলি আফরোজ

সন্ধ্যা .৩০ মিনিটে "কুঠিবাড়ি"- বিশিষ্ট তেলাপোকা তার ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস আপলোড করল।  "তেলতেলা তেলাপোকা" ইজ ফিলিং স্যাড উইথ- অ্যাঞ্জেল আরশোলা অ্যান্ড আদারস।" 
"জীবন বড় কষ্টের । একটু আগে ভুলবশত বাড়ির ছোট মেয়েটার গায়ে পড়ে গিয়েছিলাম । মেয়েটা নাচতে নাচতে কোথা থেকে যেন ঝাড়ু এনে পিটাতে শুরু করল আমাকে । ভাগ্যিস উড়ে গিয়ে প্রাণে বাঁচলাম ।"
কিছুক্ষণ পরেই এই স্ট্যটাসে তার বেশ কিছু ফেবু ফ্রেন্ডের কমেন্ট দেখা গেল ।
পাঁচু পিপড়া- ভাই, আর বলবেন না । মেয়েটা এতো পেটুক, বিস্কিট খেলে গুঁড়োগুলোও পর্যন্ত রাখে না। দলবল নিয়ে গিয়ে দেখি পিরিচ পুরো সাফ !
টিকটক টিকটিকি- বাড়ির বড় ছেলেটাও কি কম বদ? সেদিন আমার বাচ্চাকে শিখাচ্ছিলাম কিভাবে দেয়াল থেকে পোকা ধরে খেতে হয় , ওমনি ছেলেটা চটাস করে জুতা উড়িয়ে মারল আমাদের দিকে । ভাগ্য ভালো , আমার ছেলেটার গায়ে লাগে নাই ।


ম্যাক মাকড়সা- টিকটক টিকটিকি ভাই, বাড়ির বড় বউটাও ভীষণ পাজি । ঘর ঝাড়তে গিয়ে সেদিন আমার সুন্দর জাল বোনা ঘরটা নষ্ট করে দিল ।
টিকটক টিকটিকি- ম্যাক মাকড়সা ভাবী, আপনি ঠিক আছেন তো ? ছেলেপুলে কোথায় ?
ম্যাক মাকড়সা- চিন্তা করবেন না ভাই। ছেলেপুলে নিয়ে ঘরের অন্য কোণায় জাল বুনে বাসা বেঁধেছি । আমিও কি কম পাজি নাকি !
ইঁদুর রাণী- আপা আপনি তো তাও ভালো আছেন। বাড়ি কর্তা রান্নাঘরে ইঁদুর মারার কল পেতেছে । ইঁদুনির বাবা না বললে তো বুঝতেই পারতাম না ওটা ইঁদুর মারার ফাঁদ ।
তেলতেলা তেলাপোকা- ইঁদুনিকে সাবধানে রাখবেন ভাবী । রান্নাঘরে তেলাপোকার ঔষধও ছিঁটিয়েছে । বেশ কিছু তেলাপোকা ইন্তেকাল করেছেন । পরশুদিন উনাদের মিলাদ হবে আপনারা আসবেন ।
নীল প্রজাপতি- স্যরি ফর ইন্টারফেয়ার গাইস। আমার জীবনেও কম কষ্ট না ভাই । ফুলের টবের উপর বসতেই আজ ছেলেটা আমাকে ধরে একটা পাখা ছিঁড়ে দিয়েছে । কি যে ব্যথা !
ছিটছিটে ছারপোকা- আমরা অবশ্য সংসার নিয়ে সুখেই আছি সারারাত পেটভরে রক্ত খেয়ে সকালে খাটের কোণায় লুকিয়ে থাকি। হা হা হা ।
মিশু মশা- ছিটছিটে ছারপোকা, অও আচ্ছা, এজন্যই আমরা শুষেও রক্ত পাচ্ছি না, উলটা চড় খেয়ে পালাতে হচ্ছে ! যা , তোকে ব্লক করলাম ।
তেলতেলা তেলাপোকা- আসলে আমরা সবাই কষ্টে আছি ভাই। মানুষ যে কি নিষ্ঠুর! সবাই হাত তুলে বলেন , "আল্লাহ , তোমার কাছে বিচার দিলাম।"
The End




Writer Information : 

Lily Afroz 
Writer Name : Lily Afroz 

Places He's Lived =>

 CURRENT CITY AND HOME TOWN
Current city
Home Town


·         Nationality:  Bangladeshi (By Birth)

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

বেশি বার পড়া হয়েছে

একজন রিক্সা-ওয়ালা